default-image

রংপুরের মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ি এলাকায় একটি পাটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। সোমবার সকাল ১০টার দিকে আগুনের সূত্রপাত। গুদামটিতে পাটের সঙ্গে ধান-চালও ছিল। আগুনে অর্ধকোটি টাকার বেশি মূল্যের পাট, ধান ও চাল ভস্মীভূত হয়েছে বলে গুদামমালিকের দাবি।

ফায়ার সার্ভিস, গুদামমালিক ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রংপুর-ঢাকা মহাসড়কের পাশে উপজেলার শঠিবাড়ি বাজারে ওই গুদামের অবস্থান। এর মালিক উপজেলার দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম প্রামাণিক। গুদামের সঙ্গেই অটো রাইসমিল ও চাতাল। সকাল ১০টার দিকে হঠাৎ পাটের গুদামঘরে ধোঁয়া দেখতে পান শ্রমিকেরা। এর মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে মিঠাপুকুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

গুদামমালিক রবিউল ইসলাম বলেন, গুদাম ঘরে কয়েক শ টন পাট, ধান ও চাল ছিল। আগুনে ৫৯ লাখের বেশি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। আর মিঠাপুকুর ফায়ার সার্ভিসের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা কাজল মিয়া বলেন, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন তাঁরা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0