default-image

চট্টগ্রামে মিথ্যা মামলা করার অভিযোগে এক বাদীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে মামলা হয়েছে। আজ সোমবার দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম দুদক কার্যালয়ে মামলাটি করেন। অভিযুক্ত ব্যক্তির নাম নুরুল আবছার। তাঁর বাড়ি নগরের পতেঙ্গায়। আবছারের বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে।

দুদকের করা মামলার এজাহারে বলা হয়, নুরুল আবছার ২০১৯ সালের ২৫ মার্চ চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে পতেঙ্গা থানার সাবেক ওসি আবুল কাশেম ভূঁইয়া, এসআই তরুণ শর্মাসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা করেন। তাঁদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে থানায় আটকে রেখে ৩০ লাখ টাকা চাঁদা দাবি ও ক্রসফায়ারের হুমকির অভিযোগ এনেছিলেন আবছার। আদালত দুদককে মামলাটি তদন্তের নির্দেশ দেন। কিন্তু দুদক তদন্তে কোনো সাক্ষ্যপ্রমাণ পায়নি।

বিজ্ঞাপন

২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে বলা হয়, বাদী যে অভিযোগ করেছেন, তার কোনো সাক্ষ্যপ্রমাণ পাওয়া যায়নি। পরে দুদক প্রধান কার্যালয়ের নির্দেশে মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে আজ দুদক আইন ২০০৪–এর ২৮ (গ) ধারায় মামলাটি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, তদন্ত করে পরবর্তী প্রতিবেদন দেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0