default-image

বঙ্গবন্ধু সেতু রেলস্টেশনে টাঙ্গাইলের মির্জাপুরে আজ শনিবার ভোররাত ৪ টা ৫২ মিনিট থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। মির্জাপুর রেলস্টেশনে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেন থেমে আছে।
জয়দেবপুর-উত্তরবঙ্গ রেললাইনের গাজীপুরের কালিয়াকৈর সোনাখালী এলাকায় বাস ও ট্রেনের সংঘর্ষ হওয়ার পর ওই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

মির্জাপুর রেলস্টেশন ও কালিয়াকৈর থানা সূত্রে জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি আজ ভোররাত চারটার কিছু সময় আগে মির্জাপুর স্টেশন অতিক্রম করে। ভোররাত সাড়ে চারটার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা হয়ে এটি ঢাকায় যাচ্ছিল। পথে কালিয়াকৈর উপজেলার সোনাখালী রেলক্রসিং অতিক্রম করার সময় একটি বাসের সঙ্গে ট্রেনটির সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ট্রেনটি ইঞ্জিনে আটকে বাসটিকে আধা কিলোমিটার সামনে নিয়ে যায়। এরপর ট্রেনটি থেমে যায়। এতে বাসটি দুমড়েমুচড়ে গিয়ে ঘটনাস্থলেই এক নারীর মৃত্যু ও কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। এতে এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেন মির্জাপুরে এলে তা থামিয়ে দেওয়া হয়।

সকাল পৌনে নয়টার দিকে মির্জাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনের যাত্রীরা ট্রেন থেকে নেমে স্টেশনে ঘোরাঘুরি করছেন।

ঢাকায় একটি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে চাকরি করেন ফারুক হোসেন। রংপুরের পীরগাছা থেকে মা, ভাই, স্ত্রী-সন্তানসহ ট্রেনে উঠেছেন। সকালে ঢাকায় গিয়ে তাঁর কর্মস্থলে যোগদানের কথা। তিনি জানান, যাতায়াতের সহজ পরিবহন হিসেবে ট্রেনের ওপর আর নির্ভর করা যায় না। এই দুর্ঘটনার কারণে পরিবারের সদস্যদের নিয়ে হঠাৎ দুর্ভোগে পড়েছেন।

মির্জাপুর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার নাজমুল হুদা জানান, ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন এসে নীলসাগর এক্সপ্রেস ট্রেন নিয়ে যাবে। এরপর এ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। তবে এ জন্য কত সময় লাগবে, তা তিনি জানাতে পারেননি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0