default-image

নাফ নদীতে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে বাংলাদেশি জেলে হত্যার প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার বেলা ১১টার দিকে বাহিনী বিজিপির ২ নম্বর ব্যাটালিয়ানের কাছে ই-মেইল ও ভাইবারের মাধ্যমে এ প্রতিবাদলিপি পাঠানো হয় বলে জানিয়েছেন টেকনাফ–২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

ফয়সল হাসান খান বলেন, নাফ নদীতে মাছ শিকাররত অবস্থায় বিনা উসকানিতে বিজিপি সদস্যদের গুলিতে মোহাম্মদ ইসলাম নামের এক বাংলাদেশি জেলেকে হত্যায় প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা থেকে বিরত থাকার পাশাপাশি আলোচনার মাধ্যমে যেকোনো ধরনের সমস্যা সমাধানের কথা উল্লেখ করা হয়েছে। উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সীমান্ত সুরক্ষার পাশাপাশি সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।

গত শনিবার একটি ছোট্ট নৌকায় করে দুজন জেলে নাফ নদীতে মাছ শিকারে যান। ওই দিন বিকেলে টেকনাফের জলিলের দিয়া নামক জায়গায় তাঁরা মাছ ধরছিলেন। হঠাৎ করে মিয়ানমার জলসীমানা থেকে বিজিপির সদস্যরা তাঁদের ওপর গুলিবর্ষণ শুরু করেন। এ সময় একজন গুলিবিদ্ধ হন। খবর পেয়ে স্থানীয় জেলেরা তাঁকে উদ্ধার করে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে গতকাল রোববার বেলা ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় জেলে মোহাম্মদ ইসলাম মারা যান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0