default-image

বাংলাদেশ গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, আওয়ামী লীগ দেশে যে শাসন কায়েম করেছে, তা পরিপূর্ণভাবে মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বিপরীত। আওয়ামী লীগ না করলে, ক্ষমতার আশপাশে মানুষদের সঙ্গে যোগাযোগ না থাকলে, এ দেশে মানুষের ন্যূনতম কোনো মর্যাদা নেই।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে ভিন্নমত-সমালোচনা-গণমাধ্যম দমনের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, ভোটাধিকার ও জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে স্বাধীনতার ৫০ বছরে গণসংহতি আন্দোলন জেলা শাখা আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ড প্রমুখ।

রফিউর রাব্বি বলেন, ‘স্বাধীন রাষ্ট্রে, স্বাধীন বিচারব্যবস্থা, আইনকাঠামো প্রতিরক্ষাব্যবস্থা যেমনটি হওয়ার কথা ছিল, স্বাধীনতার ৫০ বছরে তা হয়নি। ৫০ বছর আগে আমরা যে স্লোগান নিয়ে একত্রিত হয়েছিলাম, আমাদের বিচার পাওয়ার অধিকার, জীবনের নিরাপত্তার অধিকার, বেঁচে থাকার অধিকার, কথা বলার অধিকার —এসবের কোনো কিছুই বাস্তবায়ন করতে পারিনি। যেসব সরকার রাষ্ট্রের ক্ষমতায় ছিল, তারা কেউ এসব বিষয় বাস্তবায়নের উদ্যোগ নেয়নি।’

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন