মেঘনায় মায়ের সঙ্গে গোসলে নেমে ছেলে নিখোঁজ

নিখোঁজ শিশুর সন্ধানে ফায়ার সার্ভিসের কর্মীরা অভিযান চালান। শুক্রবার বিকেলে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার বেরাচাক্কি এলাকায়
ছবি: সংগৃহীত

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মেঘনা নদীতে মায়ের সঙ্গে গোসল করতে নেমে আট বছরের ছেলে নিখোঁজ হয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চরসেনসাস ইউনিয়নের বেরাচাক্কি গ্রামে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ছেলেটির নাম ইমাম হাসান। সে বেরাচাক্কি গ্রামের ফখরুদ্দিন গাজীর ছেলে। স্থানীয় একটি মাদ্রাসায় পড়ত ছেলেটি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মায়ের সঙ্গে ইমাম হাসান মেঘনায় গোসলে নামে। সাঁতার না জানায় মায়ের অজান্তে সে তলিয়ে যায়। বিষয়টি বুঝতে পেরে মা চিৎকার শুরু করেন। স্থানীয় ব্যক্তিরা এসে খোঁজাখুঁজি করে না পেয়ে শরীয়তপুর ও চাঁদপুর ফায়ার সার্ভিসকে বিষয়টি জানান। পরে ফায়ার সার্ভিসের দুটি ডুবুরি দল বেলা তিনটা থেকে শিশুটির সন্ধানে মেঘনা নদীতে উদ্ধারকাজ শুরু করে। রাত আটটা পর্যন্ত শিশুটির সন্ধান মেলেনি।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর আমজাদ হোসেন বলেন, রাতে চারদিকে অন্ধকার হয়ে যাওয়ায় শিশুটির সন্ধানকাজ স্থগিত করা হয়েছে। শনিবার সকাল থেকে দুটি ইউনিটের ডুবুরি দল আবার কাজ শুরু করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভির আল নাসিফ বলেন, মেঘনা নদীতে গোসল করতে নেমে শিশু নিখোঁজের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান চালাতে ফায়ার সার্ভিস কর্মীদের পাঠানো হয়। রাত আটটা পর্যন্ত নিখোঁজ শিশুর সন্ধান পাওয়া যায়নি। শনিবার আবার উদ্ধারকাজ চালানো হবে।