চাঁদপুর পৌর নির্বাচন

মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়নপত্র নিলেন চারজন

বিজ্ঞাপন
default-image

চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চারজন। এই চারজনের নামের তালিকা কেন্দ্রীয় বিএনপির কাছে পাঠানো হয়েছে। ১২ সেপ্টেম্বরের মধ্যে মেয়র পদে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার।

দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা চার নেতা হলেন চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোশারফ হোসাইন ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের মানবসম্পদবিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েলকে মনোনীত করা হলেও নতুন করে এখনো বিএনপির কোনো প্রার্থীকে মনোনীত করা হয়নি। এর আগে এ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন দেওয়া হয় সাবেক পৌর চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়াকে। তাঁর আকস্মিক মৃত্যু হলে নির্বাচন স্থগিত করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, স্থগিত হওয়া চাঁদপুর পৌরসভার নির্বাচন ইভিএম পদ্ধিতে ১০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ১৭ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৪ সেপ্টেম্বর। ১০ অক্টোবর সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নির্বাচন কর্মকর্তা আরও জানান, এ নির্বাচনে শুধু স্থগিত হওয়া মেয়র পদের সম্ভাব্য প্রার্থীরা নতুন করে মনোনয়নপত্র দাখিলের সুযোগ পাবেন। ইতিপূর্বে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে যাঁরা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না। ইতিমধ্যে ১৪ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ৫০ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা চূড়ান্ত করা হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন বলেন, ‘আমি শতভাগ আশাবাদী, দল আমাকে চূড়ান্ত মনোনয়ন দেবে। কারণ, গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্ত করে আনতে সব সময় মাঠে ছিলাম এবং আছি।’ জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল বলেন, ‘এ নির্বাচনে দল থেকে যাঁকেই মনোনয়ন দেওয়া হোক, আমরা সবাই তাঁর জন্য কাজ করে যাব।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন