চাঁদপুর পৌরসভা নির্বাচন

মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন আক্তার হোসেন

বিজ্ঞাপন
default-image

অবশেষে চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে । আজ শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিএনপির একক প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেন জেলা কমিটির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ। এ সময় বিএনপির সব পর্যায়ের নেতা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বিষয়ে জেলা বিএনপির মুখপাত্র মাহবুব আনোয়ার বলেন, ‘আমরা একটি কমিটির মাধ্যমে সাংগঠনিক নিয়মে চাঁদপুর জেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ মনোনয়ন পেতে আগ্রহী চারজনের দলীয় অবস্থান ও যোগ্যতা যাচাই করি। এঁদের মধ্যে  আক্তার হোসেন মাঝিকে একক প্রার্থী করা হয়। এখন কেন্দ্র থেকে তাঁকে চাঁদপুর পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেবে।’ এর আগে ১০ সেপ্টেম্বর আক্তার হোসেন মাঝিসহ চারজন মেয়র পদে দলীয় একক প্রার্থী হতে আবেদন জমা দেন। অন্যরা হচ্ছেন চাঁদপুর সদর থানা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস মোশারফ হোসাইন ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, ‘জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ও  চাঁদপুর শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি দলের ত্যাগী ও দক্ষ নেতা। সদ্য প্রয়াত বিএনপির মনোনীত একক প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার স্থলে আমরা স্থানীয়ভাবে আলোচনার মাধ্যমে তাঁকেই মেয়র পদপ্রার্থী হিসেবে মনোনীত করি।’

বিএনপির নেতা ও মেয়র পদপ্রার্থী আক্তার হোসেন মাঝি বলেন, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আগামী ১০ অক্টোবরের নির্বাচনে আমার বিজয় সুনিশ্চিত। এ জন্য আমি মনে করি এখন থেকে আক্তার হোসেনের চেয়ে দলের সবাইকে ধানের শীষ প্রতীকের বিজয় ছিনিয়ে আনতে কাজ করতে হবে।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
স্থগিত হওয়া চাঁদপুর পৌরসভা নির্বাচনের পুনঃ তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, ১৭ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ২৪ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন। এর আগে ২০১৫ সালের ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, আগামী ১০ অক্টোবর  ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চাঁদপুর পৌরসভার ভোট গ্রহণ করা হবে। স্থগিত হওয়া চাঁদপুর পৌরসভা নির্বাচনের পুনঃ তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, ১৭ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ২৪ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন। এর আগে ২০১৫ সালের ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন