শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউস প্রাঙ্গণে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য দেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের বরিশালের উপমহাপরিদর্শক মো. ইউসুফ আলী, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

একই সময়ে সদর রোডের সোহেল চত্বরে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ উপলক্ষে আলোচনা সভা করে জাতীয় শ্রমিক লীগ বরিশাল জেলা ও মহানগর শাখা। মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুসের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়।

এদিকে বেলা ১১টায় নগরের সদর রোডে বিএনপি কার্যালয়ের সামনে দিবসটি উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল বরিশাল জেলা ও মহানগর শাখা সমাবেশ করেছে। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম আকন। এ ছাড়া জাতীয় শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন শ্রমিক সংগঠন বরিশালে আলাদাভাবে মহান মে দিবস পালন করেছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন