বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক ওই নৌপথে চলাচলকারী অপর একটি লাইটার জাহাজের মাস্টার বলেন, মোংলা বন্দরের পশুর চ্যানেলের ওই এলাকায় ড্রেজিং চলেছে। ড্রেজিং করে বালু তুলে ফেলার জন্য বসানোর পাইপকে পাশ কাটাতে গিয়ে রাতের বেলা বেশ কয়েকটি নৌযান একে অপরের সঙ্গে ধাক্কা লাগায়। এতে অন্তত তিনটি নৌযানের কমবেশি ক্ষতি হয়।

ওই মাস্টারের ভাষ্যমতে, ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কায় দেশবন্ধু নামের সারবোঝাই কার্গোটির তলায় ছিদ্র হয়ে যায়। পানি ঢোকায় কার্গো জাহাজটিকে ডুবে যাওয়া থেকে রক্ষায় অন্য দুটি কার্গোর সহায়তায় পাশের একটি চরে তুলে দেওয়া হয়।

এমভি দেশবন্ধু জাহাজটি মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১৪ নম্বরে থাকা একটি বিদেশি জাহাজ থেকে সার নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় যশোরের উদ্দেশে রওনা দেয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, কার্গো জাহাজটিতে ৮৫০ টন ড্যাপ সার আছে। এটি যশোর নওয়াপাড়া যাওয়ার কথা। জাহাজটি ডোবেনি। এটি মাটির ওপরই আছে। হারবার বিভাগ থেকে ওই এলাকা পরিদর্শন করা হয়েছে। তিনি জানান, আমদানিকারক ও সংশ্লিষ্টদের সঙ্গে তিনি কথা বলেছেন। তারা প্রথমে সার সরিয়ে নিয়ে জাহাজটি প্রয়োজনীয় মেরামত করে এটিকে সরিয়ে নেবে। কী কারণে এ দুর্ঘটনা, তা জানতে তদন্ত চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন