মৌলভীবাজারে প্রায় চার মাস পর এক সপ্তাহ থেকে করোনার সংক্রমণ শনাক্তের হার বেড়ে গেছে। নতুন করে ৭২ জন নমুনাদাতার মধ্যে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে সারা জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৮। মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ আজ মঙ্গলবার প্রথম আলোকে এসব তথ্য জানিয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের নভেম্বর মাস থেকে মৌলভীবাজার জেলায় করোনার সংক্রমণ শনাক্তের হার কম ছিল। কিন্তু এক সপ্তাহ ধরে করোনা শনাক্তের হার তুলনামূলক বেড়ে গেছে। গতকাল সোমবার রাতে আসা করোনা পরীক্ষার প্রতিবেদনে ৭০টি নমুনার মধ্যে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নমুনা প্রদানকারীর মধ্যে ২২ জন, রাজনগরে ১, কুলাউড়ায় ৩ এবং শ্রীমঙ্গলে ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বর্তমানে সারা জেলায় ৮৩ জন করোনায় আক্রান্ত রোগী আছেন। তাঁদের মধ্যে ৭৭ জন বাসাবাড়িতে আইসোলেশনে এবং ছয়জন মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। এদিকে মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৩ জন। মারা গেছেন ২৩ জন। গত বছরের ৪ এপ্রিল মৌলভীবাজারের রাজনগরে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যুর পর তাঁর নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন