মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় সংক্রমিত, এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায়

বিজ্ঞাপন
default-image

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। বুধবার (৫ আগস্ট) রাতে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয়, জেলা প্রশাসন ও পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৪ আগস্ট) আজিজুর রহমান করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। বুধবার বিকেলে সিলেটের পিসিআর ল্যাব থেকে পরীক্ষার প্রতিবেদন দেওয়া হয়। তাতে দেখা যায়, তিনি করোনা ‘পজিটিভ’। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায়, সশস্ত্রবাহিনী বিভাগের সহযোগিতায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ আজিজুর রহমানকে দ্রুত এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়। বুধবার রাত সাড়ে ১২টার দিকে মৌলভীবাজার থেকে এটি ছেড়ে যায়।

আজিজুর রহমানের ছোট ভাই সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, রাতেই তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। জ্বর ছাড়া আর কোনো উপসর্গ নেই। মোটামুটি ভালো আছেন তিনি।

default-image

আজিজুর রহমান বৃহত্তর সিলেট অঞ্চলে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা। তিনি সাবেক গণপরিষদের সদস্য ও সাবেক বিরোধীদলীয় হুইপ। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। এ বছর তিনি স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন।

মৌলভীবাজারের সিভিল সার্জন চিকিৎসক তউহীদ আহমদ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে বলেন, ‘ওনার এমনিতে তেমন কোনো উপসর্গ নেই। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে আগে থেকে হার্টের সমস্যা রয়েছে। এ ছাড়া বয়সজনিত জটিলতা এবং কিডনির অবস্থা বিবেচনা করে কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর আমরা ঝুঁকি নিতে চাইনি। কোনো সমস্যা হলে যাতে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়, এ জন্য আগে থেকেই তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন