default-image

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই আমরা তাঁর ম্যুরাল নির্মাণ করি। এই ম্যুরাল আমাদের ইতিহাসের কথা বলে। বঙ্গবন্ধুর জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতো না। তিনি প্রত্যেক বাঙালির হৃদয়ে আছেন।’

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ শনিবার সকালে এই অনুষ্ঠান হয়।

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরও বলেন, দেশে এখন চারদিকে উন্নয়নে জোয়ার চলছে। এমন কোনো খাত নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে সেই পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। তাদের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ, তাঁর চিন্তা-চেতনায় বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নূর হোসেন ও দুলন রানী তালুকদার, সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিকল্পনামন্ত্রী পরে উপজেলার পাথারিয়া ইউনিয়ন ভূমি কার্যালয়ের জন্য নির্মিত নতুন ভবনের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন