default-image

ময়মনসিংহে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়েছেন জেলার মুক্তাগাছা উপজেলায় কর্মরত এক পুলিশ সদস্য। তিনি নগরের এস কে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

এই তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন এ বি এম মশিউর আলম। বুধবার সন্ধ্যায় প্রথম আলোকে তিনি জানান, ওই ব্যক্তি মুক্তাগাছা উপজেলায় আর্মড পুলিশের সদস্য হিসেবে কর্মরত। তিনি অসুস্থ হয়ে এস কে হাসপাতালে স্থাপিত আইসোলেশন ইউনিটে ভর্তি হন। পরে তাঁর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপিত গবেষণাগারে পাঠানো হয়। সেখানে পরীক্ষা করে ওই পুলিশ সদস্যের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বর্তমানে ওই পুলিশ সদস্য হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। কাল তাঁর আরও কয়েকজন সহকর্মীর নমুনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

এদিকে ওই পুলিশ সদস্যের করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ের একটি ভবনে ২৫ পুলিশ সদস্যকে কোয়ারেন্টিন করে রেখেছে প্রশাসন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার নজরুল হোসেন বলেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই পুলিশ সদস্যদের আলাদাভাবে থাকতে বলা হয়েছে। বৃহস্পতিবার তাঁদের কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। আক্রান্ত ওই সদস্য কিছুদিন আগে ঢাকা থেকে মুক্তাগাছায় বদলি হয়ে এসেছেন এবং তাঁর গ্রামের বাড়ি জয়পুরহাট জেলায় বলে জানান তিনি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন