বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যশোর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে ১১ জন মারা গেছেন। এর মধ্যে যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে ৮ জন, অভয়নগর উপজেলায় ২ জন এবং যশোর সদর উপজেলায় বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২৮০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে নতুন করে করোনা শনাক্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৬৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

করোনা আক্রান্ত হয়ে যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে ৮ জন, অভয়নগর উপজেলায় ২ জন এবং যশোর সদর উপজেলায় বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

বর্তমানে যশোর জেনারেল হাসপাতালের করোনার রেড জোনে ১৬৯ শয্যার বিপরীতে ১৩০ জন এবং ইয়েলো জোনে ৩১ শয্যার বিপরীতে ৬০ জন রোগী ভর্তি রয়েছেন। রেড জোনে শয্যা খালি থাকলেও ইয়েলো জোনে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের উপচে পড়া ভিড় রয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. আখতারুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। রোগী ভর্তি বেড়েছে। করোনা রেড জোনে এখনো ৩১টি শয্যা খালি রয়েছে। তবে ইয়েলো জোনে শয্যা খালি না থাকলেও অন্তত ৪০ জনকে মেঝেতে বিছানা করে রাখার সুযোগ রয়েছে। রোগীর চাপ বাড়ায় এখানে আরও ১৩টি শয্যা স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন