default-image

যশোরে আজ সোমবার নতুন করে ৬৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৮। সোমবার রাতে যশোরের সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা মো. রেহেনেওয়াজ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. রেহেনেওয়াজ জানান, শনিবার ১২৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। সোমবার সেখান থেকে আসা প্রতিবেদনে ৬৪ জনের করোনা পজিটিভ এসেছে। এক দিনে যশোরে শনাক্ত ব্যক্তির সংখ্যা এ পর্যন্ত সর্বোচ্চ।

সূত্র জানায়, জেলায় সোমবার পর্যন্ত করোনাভাইরাস পরীক্ষার জন্য ৬ হাজার ৫৮৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), খুলনা মেডিকেল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়।

এর মধ্যে ৫ হাজার ৪৬৪টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। প্রতিবেদনে ১ হাজার ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন ৫৩২ জন এবং মারা গেছেন ১৫ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৩৩ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। উন্নত চিকিৎসার জন্য চারজনকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অবশিষ্ট ৪৬৪ জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন