সামনের চাকা ফেটে বাসটি খাদে পড়ে উল্টে যায়
সামনের চাকা ফেটে বাসটি খাদে পড়ে উল্টে যায়প্রথম আলো

মাদারীপুরে চাকা ফেটে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে গেছে। এতে অজ্ঞাতপরিচয় এক যাত্রী নিহত ও সাত যাত্রী আহত হয়েছেন। আজ শুক্রবার বিকেল পাঁচটার দিকে রাজৈর উপজেলার কালীবাড়ি নামক এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত ওই যাত্রীর আনুমানিক বয়স ৩০ বছর।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের ভাষ্য, ঢাকা থেকে সাকুরা পরিবহনের একটি যাত্রীবাহী বাস বরিশাল যাচ্ছিল। বাসটি রাজৈর উপজেলার কালীবাড়ি এলাকায় এলে বাসটির ডান পাশের সামনের চাকাটি ফেটে যায়। এরপর বাসটি মহাসড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা বাসের ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করেন। আহত যাত্রীদের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

দুর্ঘটনায় আহত যাত্রী তাপস পাল বলেন, ‘বাসটি খুব দ্রুত গতিতে চলছিল। হঠাৎ বিকট শব্দ কানে এল। মুহূর্তের মধ্যে দেখি আমরা ঘুরছি। যাত্রীরা একে অন্যের ওপর পড়ছে। মনে হয়েছিল আর বাঁচব না।’

প্রত্যক্ষদর্শী দীপংকর বাড়ৈ বলেন, ‘বাসটি খাদে পড়ামাত্রই আমরা কয়েকজন ছুটে যাই। ভেতর থেকে যাত্রীদের বের করি। বাসটি খাদে পড়া দেখে ভেবেছিলাম অনেকেই হতাহত হবে।’

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক প্রথম আলোকে বলেন, বাসটির ডান পাশের সামনের ডান চাকাটি ফেটে দুর্ঘটনার কবলে পড়ে। খবর পাওয়ামাত্রই পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় এক যাত্রী নিহত হন। তাঁর নাম–পরিচয় এখনো শনাক্ত হওয়া সম্ভব হয়নি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন