default-image

বাস থেকে নামার সময় এক যাত্রী তাঁর নিজের একটি ব্যাগ খুঁজে পাচ্ছিলেন না। ব্যাগটির সন্ধান পেতে তিনি পুলিশের শরণাপন্ন হন। পুলিশ এসে বাসটিতে তল্লাশি শুরু করলে লাগেজ বক্সে চারটি বস্তা পাওয়া যায়। এই চার বস্তা থেকে ২০০টি কচ্ছপ উদ্ধার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মাগুরা শহরের ঢাকা রোড এলাকায় এই ঘটনা ঘটে। তবে এই কচ্ছপের মালিক বা বাহক কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মাগুরা সদর থানার পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এক যাত্রীর অভিযোগের ভিত্তিতে শহরের ঢাকা রোড এলাকায় মামুন পরিবহন নামের একটি বাসে তল্লাশি চালায় পুলিশ। বাসটি ঢাকা থেকে ঝিনাইদহের মহেশপুর যাচ্ছিল। তল্লাশির একপর্যায়ে বাসের লাগেজ বক্সে চারটি বস্তায় কচ্ছপ পায় পুলিশ। তবে কচ্ছপগুলোর কোনো মালিক বা বাহককে পায়নি তারা। পরে সেগুলো জব্দ করে সদর থানায় নিয়ে আসা হয়। জব্দ করা কচ্ছপগুলো দেশীয় সুন্দি প্রজাতির বলে ধারণা করছে পুলিশ।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তারেক আল মেহেদী প্রথম আলোকে বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে। কচ্ছপের সঙ্গে কাউকে না পাওয়ায় এটি কোথায় কী উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি ইতিমধ্যে খুলনা বিভাগীয় বন কর্মকর্তার কাছে জানানো হয়েছে। বন বিভাগের কর্মকর্তারা এলে তাঁদের কাছে এটি হস্তান্তর করা হবে।

খুলনা বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পাল মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তাঁরা প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছেন, কচ্ছপগুলো যেহেতু মাগুরা থেকে উদ্ধার করা হয়েছে, তাই সেখানকার কোনো জলাধারে এগুলো অবমুক্ত করা হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন