default-image

যানজট নিরসনে নওগাঁ শহরের ভেতর দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীতে নৌপথ চালু করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় নৌপথ কার্যক্রমের উদ্বোধন করেন সদর আসনের সাংসদ নিজাম উদ্দিন জলিল।

স্থানীয় ব্যক্তিদের দাবির পরিপ্রেক্ষিতে নওগাঁ শহরের ডিগ্রির মোড় থেকে কালীতলা ঘাট পর্যন্ত ৭ কিলোমিটারের এই নৌপথ চালুর উদ্যোগ নেয় নওগাঁ জেলা প্রশাসন। এর ফলে নওগাঁ শহরের লিটন ব্রিজ মোড় ও বাজার এলাকার যানজট এড়িয়ে খুব সহজেই ডিগ্রির মোড় থেকে কালীতলা পর্যন্ত যাতায়াত করা যাবে।

নওগাঁ শহরের উকিলপাড়ার বাসিন্দা আবু রায়হান বলেন, সড়ক পথে ডিগ্রির মোড় থেকে কালীতলা যেতে রিকশায় ৩০ মিনিট থেকে ৪০ মিনিট লাগে। সেখানে এখন নৌপথে গেলে ১০ থেকে ১৫ মিনিটেই যাওয়া যাবে। ভাড়াও অর্ধেক কম লাগবে। এই ব্যবস্থা হয়ে খুবই ভালো হলো।

ডিগ্রির মোড় থেকে কালীতলা পর্যন্ত ৭ কিলোমিটার নৌপথে শুধু লিটন ব্রিজ ঘাটে মধ্যবর্তী স্টপেজ থাকবে। ডিগ্রির মোড় থেকে কালীতলা ঘাটে গেলে একজন নৌযাত্রীকে ১৫ টাকা করে দিতে হবে। আর কালীতলা কিংবা ডিগ্রির মোড়ে উঠে লিটন ব্রিজে নেমে গেলে ১০ টাকা ভাড়া দিতে হবে।

নৌপথ চালুর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ফজলে রাব্বী, পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, নওগাঁ পৌরসভার মেয়র নাজমুল হক প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য করুন