default-image

যুক্তরাজ্য থেকে ২১ জানুয়ারি সিলেটে আসা ২৮ যাত্রীর করোনার পরীক্ষায় গত সোমবার পজিটিভ ফল আসে। তবে এর এক দিন পর গতকাল মঙ্গলবার রাতে ২৮ জনের নমুনা সংগ্রহ করে পুনঃপরীক্ষায় ২৫ জনেরই নেগেটিভ ফল এসেছে।

এর আগে ১৮ জানুয়ারি যুক্তরাজ্য থেকে সিলেটে আসা এক যাত্রীর নমুনা পরীক্ষায়ও করোনা ধরে পড়ে। করোনা শনাক্ত হওয়া যুক্তরাজ্যফেরত এই ২৯ জনকে পর্যবেক্ষণ করতে গতকাল সন্ধ্যায় আইইডিসিআরের সাত সদস্যের প্রতিনিধিদল সিলেটে পৌঁছায়। পরে রাতেই তাঁদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।

বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান। তিনি জানান, সোমবার করোনা শনাক্ত হওয়া ২৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য গতকাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হয়। পরীক্ষার পর ২৫ জনের নেগেটিভ আসে।
সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে বেসরকারি সংস্থা সীমান্তিকের পরীক্ষাগারে পরীক্ষা করানো হয়। ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ১৫৭ জনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে নমুনা পরীক্ষা করা হয়। এতে সোমবার ২৮ জনের পজিটিভ প্রতিবেদন আসে। পরে তাঁদের সরকারনির্ধারিত আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

তবে গতকাল তাঁদের নমুনা সংগ্রহ করে রাতে করোনা পরীক্ষায় ২৫ জনের নেগেটিভ ফল আসে।

স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা জানান, আইইডিসিআরের প্রতিনিধিদলের পাঠানো নমুনা পরীক্ষা শেষে আজ বুধবার বিকেলে ফলাফল জানার কথা রয়েছে। ওই পরীক্ষার পর জানা যাবে, আক্রান্ত ব্যক্তিরা যুক্তরাজ্যে সংক্রমিত হওয়া করোনার নতুন ধরনের (স্ট্রেইন) কি না।

সিলেট খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক কর্মকর্তা মো. জালাল উদ্দিন বলেন, যুক্তরাজ্যফেরত চিকিৎসাধীন সবাই স্বাভাবিক রয়েছেন। কারও অবস্থা জটিল নয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন