default-image

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ১৪৭ জন যাত্রীকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এর মধ্যে ১৪৪ জন থাকবেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এবং তিনজন থাকবেন হোম কোয়ারেন্টিনে। সিলেট নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে তাঁরা যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে সিলেট আন্তর্জাতিক ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন। পরে তাঁদের ইমিগ্রেশন কার্যক্রম শেষে সিলেট নগর পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

সিলেট মহানগর পুলিশ সূত্র জানায়, আজ সকালে যুক্তরাজ্য থেকে ১৪৭ যাত্রী সিলেট আন্তর্জাতিক ওসমানী বিমানবন্দরে নামেন। ফ্লাইটটিতে আসা ১৪৭ জনের মধ্যে ৩ জন কোভিড-১৯–এর দুটি করে টিকা গ্রহণকারী থাকায় তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়ে বাড়িতে পাঠানো হয়। এ ছাড়া বাকি ১৪৪ জনকে সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে থাকা নয়টি আবাসিক হোটেলে সাত দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার জন্য পাঠানো হয়েছে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আশরাফ উল্যাহ বলেন, ১৪৪ জন যাত্রীদের মধ্যে হোটেল ব্রিটেনিয়ায় ২৩ জন, হোটেল অনুরাগে ১৭ জন, হোটেল নূরজাহানে ১৫ জন, হোটেল হলি গেটে ২৫ জন, হোটেল স্টার প্যাসিফিকে ১৫ জন, হোটেল লা রোজে ১২ জন, হোটেল লা ভিস্তায় ২১ জন, হোটেল রেইন বো গেস্ট হাউসে ১০ জন ও রয়েল প্লাম হোটেলে ৬ জনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। তাঁদের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে নিজ নিজ গন্তব্যে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন