তেলবাহী ট্রেন রেললাইনের ওপর উপুড় হয়ে পড়েছে। মাইজগাঁওয়ের বিয়ালীবাজারের কাছে, ফেঞ্চুগঞ্জ, সিলেট, ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টা
তেলবাহী ট্রেন রেললাইনের ওপর উপুড় হয়ে পড়েছে। মাইজগাঁওয়ের বিয়ালীবাজারের কাছে, ফেঞ্চুগঞ্জ, সিলেট, ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টা ছবি: প্রথম আলো

সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাঁওয়ের বিয়ালীবাজারের কাছে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় ৮০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। রেললাইন সংস্কার করে বগি উদ্ধারের পর সচল হবে রেলযোগযোগ।

তবে এ কাজটি করতে ঠিক কতটুকু সময় লাগবে, কখন রেলযোগাযোগ স্বাভাবিক হবে, কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারছে না। সেখানে কর্তব্যরত রেলকর্মীরা বলছেন, রেল যোগাযোগ স্বাভাবিক হতে ২৪ ঘণ্টা গড়াতে পারে।

তেলবাহী ট্রেনের ১০টি বগিই লাইনচ্যুত হয়েছে বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান। তিনি বলেন, এর মধ্যে সাতটি বগি রেললাইনের ওপর উপুড় হয়ে পড়েছে। এতে রেললাইনও ক্ষতিগ্রস্ত। ট্রেন চলাচল স্বাভাবিক করতে দুটো দল কাজ করছে। কখন স্বাভাবিক হবে, নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সিলেটগামী তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়।

বিজ্ঞাপন
default-image

মাইজগাঁও রেলস্টেশন থেকে জানানো হয়, দুর্ঘটনাস্থলের অদূরে ঢাকাগামী ও সিলেটগামী দুটো ট্রেন আটকা পড়েছে। এগুলোর অধিকাংশ যাত্রী যানবাহন দিয়ে গন্তব্যে চলে গেছেন। বগি লাইনচ্যুত হওয়ার তিন ঘণ্টার মাথায় কুলাউড়া জংশন থেকে একদল কর্মী প্রথম পর্যবেক্ষণ করেন। পরে আরও লোকবল ও যন্ত্রপাতি এনে সকাল সাড়ে নয়টা থেকে লাইনচ্যুত বগি উদ্ধারের আগে রেললাইনের সংস্কারকাজ শুরু হয়। প্রায় আধা কিলোমিটার রেলপথের ত্রুটি সারিয়ে লাইনচ্যুত বগি উদ্ধার করা হবে বলে জানিয়েছেন কর্মরত রেলকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেলকর্মী বলেন, দুর্ঘটনার ১০ ঘণ্টা পর রেললাইনের সংস্কারকাজ শুরু হয়েছে। প্রায় ৮০০ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ দিনের মধ্যে এ কাজটি শেষ করতে পারলে লাইনচ্যুত বগি সরানো হবে। তবে সন্ধ্যা হয়ে গেলে সংস্কারকাজ ২৪ ঘণ্টা গড়াতে পারে।

রেললাইনের এক পাশে বগি উপুড় হয়ে পড়ায় জ্বালানি তেল ছড়িয়ে পড়েছে। রাত থেকে সেখানে ভিড় করে আশপাশ এলাকার মানুষ জ্বালানি তেল সংগ্রহ করছেন। সকালে বড়দের পাশাপাশি শিশু-কিশোরদেরও তেল সংগ্রহ করতে দেখা গেছে। ফেঞ্চুগঞ্জ থানা–পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন