বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রংপুর সিটি করপোরেশন সূত্র জানায়, প্রথম দিনে নির্দিষ্ট সময়ের মধ্যে বেলা ৩টা পর্যন্ত ১ হাজার ৪৪০ জন টিকা নিয়েছেন। মোট চারটি বুথে এই টিকা কার্যক্রম পরিচালিত হয়। মানুষের মধ্যে টিকার আগ্রহ বেড়ে যাওয়ায় বুধবার থেকে একই কেন্দ্রে বুথের সংখ্যা চার থেকে আটটি করা হবে। ফলে দ্বিতীয় দিন বেশিসংখ্যক মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে।
রংপুর সিটি করপোরেশনের মাধ্যমে মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে টিকাদান কার্যক্রম শুরু করা হয়েছে। সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত এই টিকাদান কার্যক্রম চলছে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কামরুজ্জামান তাজ জানান, এখন মানুষের টিকা নেওয়ার প্রবণতা অনেক বেড়ে গেছে। রংপুর নগর ভবনসহ নগরের আটটি স্বাস্থ্যকেন্দ্রে মানুষ যেন টিকা নিতে পারেন, তার অনুমোদন চেয়ে ঢাকায় চিঠি পাঠানো হয়েছে। এসব কেন্দ্র হলে রংপুর মেডিকেলে চাপ অনেকটা কমে আসবে।

জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানায়, রংপুরে ১২ হাজার ডোজ টিকা এসে পৌঁছেছে। তবে এই ডোজ শুধু রংপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দাদের দেওয়া হবে। মডার্নার ১২ হাজার ডোজ শেষ হলে পর্যায়ক্রমে আরও ডোজ আসবে। টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা গ্রহণের কার্ড হারিয়ে গেলে কিংবা নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে পুনরায় প্রিন্ট করে নেওয়া যাবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন