default-image

রংপুরে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, বিয়ে ও জনসমাগম হয় এমন সামাজিক অনুষ্ঠান বন্ধে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। গত বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসক এবং জেলা করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি আসিব আহসান স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এ নির্দেশনা ১৫ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী জেলায় সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, বিয়ে, জন্মদিনসহ যেকোনো অনুষ্ঠানে জনসমাগম বন্ধ থাকবে। মসজিদসহ সব ধরনের ধর্মীয় উপাসনালয়ে মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

পর্যটন ও বিনোদনকেন্দ্রে যেকোনো ধরনের জনসমাগম ও মাস্কবিহীন প্রবেশ নিষিদ্ধ। সব ধরনের সিনেমা হল বন্ধ থাকবে। গণপরিবহনে মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণক্ষমতার ৫০ শতাংশের বেশি যাত্রী পরিবহন করা যাবে না।

স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, শপিং মলে ক্রেতা-বিক্রেতা উভয়কেই মাস্ক পরাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। হোটেল-রেস্তোরাঁয় ধারণক্ষমতার ৫০ শতাংশের বেশি মানুষ একসঙ্গে প্রবেশ ও অবস্থান করতে পারবে না।

ঘরের বাইরে ও জনসমক্ষে মাস্ক পরিধান না করলে কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন