default-image

রংপুরে সরকারি ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে পাচারের সময় ৪৯ বস্তা চাল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। আর এই পাচারের সঙ্গে জড়িত ৩ জনকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে নগরের আলমনগর রবার্টসনগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা।

জরিমানাপ্রাপ্ত তিনজন হলেন রংপুর নগরের আলমনগর দরদিপাড়া এলাকার আবু আসলাম (৫৫), ইসমাইল হোসেন (৫৬) ও বাবুপাড়া সাজাপুর এলাকার আসফাক আলী (৫২)।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, অভিযানে একটি অটোরিকশা ও দুটি অটোভ্যানে করে পাচারের জন্য নিয়ে যাওয়া ৪৯ বস্তা চাল উদ্ধার করাসহ তিন ব্যক্তিকে আটক করা হয়। এ সময় ওএমএসের ডিলার মমিন উদ্দিন পালিয়ে যান। পাচারকাজে নিয়োজিত থাকার অপরাধে ৩ জনকে ৫৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া ওএমএসের ডিলার মমিন উদ্দিনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান মৃধা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রর্বাটসনগঞ্জ এলাকায় অভিযান চালানো হয়। জনগণের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রির জন্য খাদ্য অধিদপ্তর থেকে আনা ওএমএসের চাল পাচারের সময় তিনজনকে আটক করে জরিমানা করা হয়।

মন্তব্য পড়ুন 0