রমজানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলবে

ইসলামী বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে পবিত্র রমজান মাসে শ্রেণিকক্ষে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ কার্যালয়ের উপরেজিস্ট্রার সাহেদ হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ এপ্রিল পর্যন্ত ছাত্রছাত্রীদের ক্লাস চালু থাকবে এবং নিজ নিজ বিভাগ তাদের সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা নিতে পারবে।

রেজিস্ট্রার কার্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের করোনাকালীন ক্ষতির কথা বিবেচনা করে এবং সেশনজট নিরসনে হল প্রভোস্ট ও ডিনদের সঙ্গে প্রশাসনের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া রমজান মাসে সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত অফিস সময় নির্ধারণ করা হয়। এর মধ্যে বেলা ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম রমজান মাসে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষকেরাও এ সিদ্ধান্তে একমত পোষণ করেছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, ‘আগে রমজানে বিভাগগুলো তাদের ইচ্ছা হলে ক্লাস-পরীক্ষা নিতে পারত। কিন্তু এবারই প্রথমবার শিক্ষার্থীদের করোনাকালীন ক্ষতির কথা বিবেচনা করে অফিশিয়ালি ক্লাস-পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত হয়েছে। আমরা এটাকে ইতিবাচকভাবে নিয়েছি।’