default-image

চট্টগ্রামের রাউজান উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে অপসারণ করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগ থেকে অপসারণসংক্রান্ত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে উপজেলা প্রশাসনকে এ কথা জানানো হয়েছে।

গতকাল রাতে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির বিষয়টি মুঠোফোনে প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণের জন্য ফৌজিয়া খানমকে অপসারণ করেছে স্থানীয় সরকার বিভাগ। চিঠির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। একই সঙ্গে এ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ।

বিজ্ঞাপন

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামসুল হক স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ জারি করা হয়েছে। গত বছরের ১৩ থেকে ১৫ অক্টোবর কুমিল্লা বার্ড ক্লাবে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান–সম্পর্কিত প্রশিক্ষণ কর্মশালায় ফৌজিয়া খানম জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের গালমন্দ ও অসদাচরণ করেন। এরপর বিভাগীয় তদন্ত শেষে তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। ফৌজিয়া খানম ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

এ প্রসঙ্গে ফৌজিয়া খানম গতকাল রাতে প্রথম আলোকে বলেন, তিনি এখনো এ ধরনের কোনো চিঠি পাননি। চিঠি পেলে তিনি কথা বলবেন।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবির বলেন, যেহেতু তদন্ত শেষে ফৌজিয়া খানমকে অপসারণ করা হয়েছে, তাই এখানে উপনির্বাচনের মাধ্যমে নারী ভাইস চেয়ারম্যান নির্বাচন করা হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন