default-image

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় হেফাজতে ইসলামের পক্ষে মিছিল থেকে হামলায় আওয়ামী লীগ কর্মী মো. মুহিবুল্লাহ নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলার প্রধান আসামি মো. ইউনুছ মনিকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ সোমবার বেলা ১১টার দিকে উপজেলার শিলক ইউনিয়নের নটুয়ারটিলা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার মো. ইউনুছ মনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তাঁর বাড়ি উপজেলার কোদালা ইউনিয়নে।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, মুহিবল্লাহ হত্যা মামলার প্রধান আসামি ইউনুছ মনিসহ এ পর্যন্ত ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ এপ্রিল করা হত্যা মামলায় ৬৪ জনকে আসামি করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দেখা যায় বারবার স্থান পরিবর্তন করছিলেন হত্যা মামলার এই প্রধান আসামি। পুলিশ দেখে পাহাড়ি এলাকার দিকে পালানোর সময় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি রিসোর্টে নারীসহ ঘেরাও করার ঘটনার প্রতিবাদে একই দিনে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় হেফাজতের পক্ষ থেকে মিছিল বের করা হয়। মিছিল থেকে হামলায় আহত হন আওয়ামী লীগের কর্মী মো. মুহিবুল্লাহ। পরে ৬ এপ্রিল চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে তিনি মারা যান। নিহত মুহিবুল্লাহর বাড়ি উপজেলার কোদালা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব কোদালা গ্রামে। তিনি কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন