তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করা হয়। তালা প্রেসক্লাব, তালা, সাতক্ষীরা, ২ সেপ্টম্বর
তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করা হয়। তালা প্রেসক্লাব, তালা, সাতক্ষীরা, ২ সেপ্টম্বর সংগৃহীত

রাজনীতির মাঠ থেকে সরাতে সাতক্ষীরার তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে বলে দাবি করেছে তাঁর পরিবার। আজ বুধবার বেলা ১১টার দিকে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পরিবারের পক্ষ থেকে এই দাবি করা হয়।

বিজ্ঞাপন

ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানের বড় ভাই সরদার গোলজার হোসেন অভিযোগে বলেন, লুৎফর নিকারী হত্যা মামলায় মশিয়ারকে ফাঁসাতে রাজনৈতিক প্রতিপক্ষরা মরিয়া হয়ে উঠেছে। তারা আগামী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জয়ী হওয়ার জন্য লুৎফর নিকারী হত্যার মামলা মোটিভ ঘোরানোর চেষ্টা করছে। লৎফর নিকারীর মুত্যুর পরে বিচারের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে তারা যে স্মারকলিপি দিয়েছে, সেখানে তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকিরকেও জড়ানো হয়েছে। এই ইউনিয়নের প্রতিপক্ষ প্রার্থীরা সরদার মশিয়ার ও সরদার জাকির হোসেনকে নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র শুরু করেছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সরদার মশিয়ার রহমানের উপজেলার জেয়ালা নলতা গ্রামের পাশে নলবুনিয়া বিলে ১২০ বিঘা জমিতে একটি মাছের ঘের রয়েছে। গত ১৭ আগস্ট রাত ৮টার দিকে জেয়ালা নলতা গ্রামের নিকারীপাড়ার সেলিম নিকারীসহ ১০-১২ জন একসঙ্গে মিলে মাছ লুট করতে আসেন। লুটের একপর্যায়ে পাশের ঘেরের পাহারাদারেরা জানতে পেরে চিৎকার দিলে তাঁরা চলে যান। এ সময় সেলিম নিকারী ধরা পড়েন। এই খবর পেয়ে সেলিম নিকারীর বাবা লুৎফর রহমান নিকারী ওই রাতে হন্তদন্ত হয়ে ঘেরের দিকে আসার পথে হঠাৎ অসুস্থ হয়ে রাস্তার ওপর পড়ে যান। তাৎক্ষণিকভাবে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত লুৎফর নিকারী হৃদ্‌রোগের জন্য নিয়মিত ওষুধ সেবন করতেন।

বিজ্ঞাপন

পরিবারের দাবি, লুৎফর নিকারীর মৃত্যুর ঘটনার আবেগকে পুঁজি করে রাজনৈতিক প্রতিপক্ষ তাঁদের পরিবারের বিরুদ্ধে মাঠে নেমেছেন। তারা বিভিন্নভাবে উসকানি দেওয়ায় প্রতিহিংসা বৃদ্ধি পাচ্ছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারা প্রকৃত ঘটনাকে আড়াল করে তদন্ত কাজে বাধা ও বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার পাঁয়তারা করছে। ষড়যন্ত্রমূলক মামলাটি প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরদার মশিয়ার রহমানের ছোট ভাই তালা সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সরদার জাকির হোসেন।

মন্তব্য পড়ুন 0