default-image

রাজবাড়ীতে কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে গতকাল রোববার রাতে রেখা বেগম (৪৫) নামের এক নারী মারা গেছেন। তাঁর স্বামী জেলা শিক্ষা কার্যালয়ের অফিস সহকারী লুৎফর রহমানও আক্রান্ত। এই নিয়ে করোনাভাইরাসের সংক্রমণে রাজবাড়ী জেলায় পাঁচজনের মৃত্যু হলো।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ মো. আবদুল হান্নান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, লুৎফর রহমান ও রেখা বেগম দম্পতি রাজবাড়ী শহরের শ্রীপুরে বাসা ভাড়া করে বসবাস করতেন। তাঁদের পৈতৃক বাড়ি ফরিদপুরের বোয়ালমারী উপজেলা এলাকায়। এই নিয়ে কোভিডে আক্রান্ত হয়ে রাজবাড়ী জেলায় পাঁচজনের মৃত্যু হলো।
রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ওই দম্পতি জ্বর–শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৮ জুলাই রাজবাড়ী সদর হাসপাতালে পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর থেকে তাঁরা বাড়িতে আইসোলেশনে ছিলেন। গতকাল বিকেলে আসা প্রতিবেদনে দুজনই পজিটিভ বলে শনাক্ত হন। পরে রেখা বেগমের শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
পরে রেখা বেগমের লাশ স্বজনেরা গ্রামের বাড়ি বোয়ালমারী নিয়ে যান।
সূত্র জানায়, ৮ ও ৯ জুলাই জেলা থেকে ১৪৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। এরে মধ্যে ৪০ জনের প্রতিবেদন পজিটিভ আসে। রাজবাড়ীতে এ পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৩৫৬ জন। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৭২৭ জন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন