default-image

রাজবাড়ীতে স্বাস্থ্য পরিদর্শকসহ নতুন করে ৩৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার পাওয়া তাঁদের নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে। এ নিয়ে জেলার পাঁচ উপজেলায় করোনায় আক্রান্ত শনাক্তের মোট সংখ্যা দাঁড়াল ৮১৪। আক্রান্ত কর্মকর্তার নাম সূর্য কুমার প্রামাণিক। তিনি সিভিল সার্জন কার্যালয়ে জেলা স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত সোমবার করোনা শনাক্তের পরীক্ষার জন্য ৯৭ জনের নমুনা ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৩৪ জনের রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। এদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৩৩ জনের মধ্যে ১৯ জন, পাংশা উপজেলায় ২৫ জনের মধ্যে ৮ জন, গোয়ালন্দ উপজেলায় ৫ জনের মধ্যে ১ জন, বালিয়াকান্দি উপজেলায় ১৭ জনের মধ্যে ৩ জন ও কালুখালী উপজেলায় ১৭ জনের মধ্যে ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৬৬২ জনের। এর মধ্যে ফলাফল এসেছে ৫ হাজার ৫২৮ জনের। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২৩ জন। মারা গেছেন সাতজন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৩১ জন ও হোম আইসোলেশনে আছেন ৩২১ জন।

এ বিষয়ে সিভিল সার্জন মো. নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আমাদের সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। সিভিল সার্জন কার্যালয়েরও একাধিক কর্মকর্তা-কর্মচারী ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল বুধবার করোনা পজিটিভ শনাক্ত হওয়া খানখানাপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁকে আজ দুপুরে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0