default-image

একাধিক কর্মীর করোনা ‘পজিটিভ’ শনাক্ত হওয়ায় রাজবাড়ী শহরের দুটি ব্যাংক লকডাউন ঘোষণা করা হয়েছে। ব্যাংক দুটি হলো সোনালী ব্যাংক লিমিটেড ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের রাজবাড়ীর প্রধান শাখা। আগামীকাল রোববার থেকে ১৪ দিনের জন্য এই লকডাউন কার্যকর করা হবে।

রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা যায়, সোনালী ব্যাংক শহরের কাপর বাজার মোড়ে ও ইসলামী ব্যাংক শহরের স্টেশন রোডে জনবহুল এলাকায় অবস্থিত। রাজবাড়ীতে ইসলামী ব্যাংকের প্রধান শাখায় ১২ জন কর্মকর্তা ও সোনালী ব্যাংকের ৫ জন কর্মকর্তা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এতে কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে লিখিতভাবে অবহিত করা হয়। এরপর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়।

ইসলামী ব্যাংক লিমিটেডের রাজবাড়ীর প্রধান শাখার ব্যবস্থাপক মো. কামরুজ্জামান বলেন, এই শাখায় ১২ জন কর্মী ইতিমধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। আরও দুজনের শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছে। তাঁদেরও নমুনা জমা দেওয়া হয়েছে। ওই রিপোর্ট এখনো আসেনি। এদিকে করোনায় সংক্রমিত ব্যক্তিরা ছুটিতে আছেন। গত ১৯ জুন প্রথম একজনের করোনা পজিটিভ আসে। তাঁর নমুনা দেওয়া হয়েছিল ১২ জুন। সর্বশেষ ব্যক্তির পজিটিভ ফলাফল এসেছে ২৪ জুন।

এদিকে সোনালী ব্যাংকের ব্যবস্থাপক সঞ্জয় কুমার তালুকদার বলেন, কর্মকর্তারা সংক্রমিত হওয়ার বিষয়টি সঠিক। এ ছাড়া আরও কয়েকজনের শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছে। কারও কারও শরীরে জ্বর দেখা দিয়েছে। এটি জেলার প্রধান শাখা হওয়ায় জনসমাগম বেশি হয়। পাশেই শ্রীপুরে আরেকটি শাখা আছে। সংক্রমণ রোধে সবার সহায়তা প্রয়োজন।

লকডাউনের সত্যতা নিশ্চিত করে ইউএনও মো. সাঈদুজ্জামান খান প্রথম আলোকে বলেন, ব্যাংক দুটি লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল থেকে ১৪ দিন এই আদেশ কার্যকর থাকবে। এ সময় ব্যাংক দুটির স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে রাষ্ট্রীয় জরুরি নাগরিক সেবা চালু থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0