রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যানের করোনায় মৃত্যু

এম এ খালেক

করোনায় সংক্রমিত হয়ে মারা গেলেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপির নেতা এম এ খালেক (৬৬)। তিনি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সহসভাপতি ছিলেন। এ ছাড়া তিনি রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক।

খালেকের বাড়ি রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল গ্রামে। তিনি ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার রাত সোয়া ১০টার দিকে মারা যান।

খালেকের পারিবারিক ও দলীয় সূত্রে জানা যায়, চলতি মাসে তাঁর কাশি ও জ্বর দেখা দেয়। ১৩ আগস্ট তিনি রাজবাড়ী সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর থেকে তিনি বাড়িতেই হোম আইসোলেশনে ছিলেন। ১৬ আগস্ট তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়। পরে তিনি বাড়িতে থেকেই চিকিৎসাসেবা নিচ্ছিলেন। ১৮ আগস্ট তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পরদিন তাঁকে ঢাকার বারডেম হাসপাতালে নেওয়া হয়। গতকাল তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। তাঁকে বারডেম হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে রাত সোয়া ১০টা দিকে তিনি মারা যান।

জেলা বিএনপির সদস্যসচিব সাবেক অধ্যক্ষ এ বি এম মঞ্জুরুল আলম বলেন, আজ রোববার দুপুর সোয়া ১২টার দিকে শহরের আজাদী ময়দানে তাঁর মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা দুইটায় শহীদ আবদুল আজিজ খুশি রেলওয়ে মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।