default-image

রাজশাহীর পবা উপজেলায় সাপুড়ের কাছ থেকে উদ্ধার করা অজগরটি এসেছে গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। মঙ্গলবার বিকেলে অজগরটিকে এই পার্কে আনা হয়।

রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ওয়াইল্ডলাইফ সুপারভাইজার  জাহাঙ্গীর কবীর বলেন, ১৩ নভেম্বর রাজশাহীর পবা উপজেলার দর্শনপাড়া গ্রামে এক সাপুড়ে এই অজগর দিয়ে খেলা দেখাচ্ছিলেন। পরে স্থানীয় এক ব্যক্তি বিষয়টি বন বিভাগকে জানান। পরে বন বিভাগের পক্ষ থেকে ওই এলাকায় অভিযান চালানো হয়। অভিযানের খবরে সাপুড়ে সাপ ফেলে পালিয়ে যান। পরে সাপটি উদ্ধার করে বন বিভাগের বন্য প্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রে সংরক্ষণ করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অজগরটি মঙ্গলবার গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পাঠানো হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান প্রথম আলোকে বলেন, এটি একটি বার্মিজ অজগর। রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ থেকে এটিকে মঙ্গলবার পার্কে আনা হয়েছে। বর্তমানে অজগরটিকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। অজগরটির দৈর্ঘ্য ১২ ফুট। এর ওজন ২০ কেজি। নতুনটিসহ এখন পার্কে অজগরের সংখ্যা ৪।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0