রাজশাহীতে গ্যাসলাইনের পাইপে ছিদ্র

বিজ্ঞাপন
default-image

রাজশাহী নগরের খরবনা এলাকায় আজ বুধবার সকালে সরবরাহ লাইনের পাইপে ছিদ্র হয়ে গ্যাস বের হচ্ছে। খননযন্ত্র দিয়ে মিস্ত্রিরা সড়কে মাটি খোঁড়ার কাজ করা সময় পাইপে ছিদ্র হয়। পরে তাঁরা বালুর বস্তা দিয়ে গ্যাস বন্ধ করার চেষ্টা করেন।

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের একটি সূত্র জানিয়েছে, রাস্তায় মিস্ত্রিরা কাজ করছিলেন। তাঁদের অসাবধানতার কারণে বিতরণ পাইপে একটি ছিদ্র হয়ে গ্যাস বের হওয়া শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত এই ছিদ্র বন্ধ করা সম্ভব হয়নি।

একজন প্রত্যক্ষদর্শী জানান, খননযন্ত্রের গাড়িটা এসে মাটি খোঁড়ার কাজ শুরু করার পরপরই সেখান দিয়ে গ্যাস বের হওয়া শুরু হয়। এটা বুঝতে পারার সঙ্গে সঙ্গে মিস্ত্রিরা বালুর বস্তা দিয়ে সেটা বন্ধ করার চেষ্টা করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী খায়রুল বাসার বলেন, নগর ভবনের পশ্চিম পাশের রাস্তায় মিস্ত্রিরা কাজ করছিলেন। অসাবধানতাবশত হয়তো পাইপটি ছিদ্র হয়ে গেছে। সকাল নয়টার একটু আগেই তিনি এই খবর পেয়েছেন। সঙ্গে সঙ্গে ঠিকাদারকে ফোন দিয়েছেন। ঠিকাদার বলছেন, তাঁদের মিস্ত্রিরা যেখানে কাজ করছিলেন, তার পাশেই এ ঘটনা ঘটেছে। তারপরও তাঁরা ঠিক করার চেষ্টা করছেন।

এ বিষয়ে জানতে চাইলে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের রাজশাহী কার্যালয়ের ব্যবস্থাপক আজাদ কামাল প্রথম আলোকে বলেন, তাঁদের নির্ধারিত ঠিকাদার আছে। তারা লাইন মেরামত করে দেবে। বিকেলের মধ্যে এই লাইনে ফের গ্যাস সরবরাহ করা যাবে। তার আগপর্যন্ত রাজশাহী নগর ভবন ও তার পাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন