রাজশাহীতে প্রথম করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু

বিজ্ঞাপন
default-image

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত আশি বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এই প্রথম রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হলো। রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ রোববার সকালে তাঁর মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। এই রোগীর বাড়ি রাজশাহীর বাঘা উপজেলায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত সোমবার রাজশাহী মেডিকেল কলেজে স্থাপিত করোনাভাইরাস পরীক্ষার ল্যাবে নমুনা পরীক্ষায় এই রোগীর করোনাভাইরাস শনাক্ত হয়। এর দুই দিন আগে এই বৃদ্ধ জ্বর ও প্রস্রাবের যন্ত্রণা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এক্সরে করার পর করোনা সন্দেহ হলে চিকিৎসকেরা তাঁর নমুনা পরীক্ষা করান। অনেক চিকিৎসক-নার্স তাঁর সংস্পর্শে এসেছিলেন। তাই পরবর্তীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়।

তবে এখন পর্যন্ত এই রোগীর সংস্পর্শে আসা কোনো চিকিৎসক, নার্স এই ভাইরাসে আক্রান্ত হননি। হাসপাতালে বৃদ্ধের সঙ্গে থাকা স্ত্রী ও ছেলের নমুনাও পরীক্ষায় হয়েছে। তাঁরাও কেউ এই ভাইরাসে আক্রান্ত হননি।

মারা যাওয়া বৃদ্ধকে নিয়ে রাজশাহীতে মোট আটজন রোগীর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। বাকি সাতজনের শারীরিক অবস্থা ভালো আছে। তাদের কারও শরীরে এখন করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন