বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বুধবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

শেষ ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৩৩ জনের মধ্যে রাজশাহীর ১৩, বগুড়ার ৯, চাঁপাইনবাবগঞ্জের ৫, পাবনা ও সিরাজগঞ্জের ২ জন করে এবং নাটোর ও জয়পুরহাটের ১ জন করে রয়েছেন। তবে বিভাগের নওগাঁয় কেউ করোনায় আক্রান্ত হননি। নতুন সংক্রমিত ৩৩ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৪৫০।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, শেষ ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২১ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৪ হাজার ২৮৭ জন। বিভাগের হাসপাতালগুলোতে শেষ ২৪ ঘণ্টায় করোনা নিয়ে ভর্তি হয়েছেন ৩০ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার প্রথম আলোকে বলেন, শেষ ২৪ ঘণ্টায় বছরের সর্বনিম্ন করোনা শনাক্তের হার ছিল। তিনি আরও বলেন, ‘টিকা নেওয়ার কারণে এ সময়ে করোনা শনাক্ত কম হচ্ছে। গত বছর এ দিনে করোনা শনাক্তের হার এর চেয়ে অনেক বেশি ছিল। মনে হচ্ছে, পরিস্থিতির অনেক দ্রুত উন্নতি হচ্ছে।’ সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

রাজশাহী মেডিকেলে উপসর্গে ৩ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৩ জন। আগের দিন দুজনের মৃত্যু হয়েছিল। উপসর্গে মারা যাওয়া তিনজনের মধ্যে দুজনের বাড়ি নওগাঁয়, একজনের বাড়ি রাজশাহীতে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, বুধবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ১৯২ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৯১ জন। শেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন