default-image

রাজশাহীতে ৭৫ লাখ টাকার নকল সিগারেট জব্দের দাবি করেছে পুলিশ। রোববার রাত ১১টার দিকে নগরের কুমারপাড়া এলাকায় ‘এসএ পরিবহন’ নামের একটি কুরিয়ার সার্ভিসের গুদাম থেকে সিগারেটগুলো জব্দ করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) এই অভিযান চালায়। অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের নকল সিগারেট জব্দ করা হয়। এ ছাড়া বিপুল পরিমাণ সিগারেটের খালি প্যাকেট জব্দ করা হয়েছে। এসব সিগারেট কুষ্টিয়ার বড়বাজার থেকে রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিল।

অভিযানে কুষ্টিয়ার ‘বিশ্বাস টোব্যাকো’ নামের একটি প্রতিষ্ঠানের গাড়িচালক এবং এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গুদাম ব্যবস্থাপকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটক গাড়িচালকের নাম নবাব আলী (৩০)। তাঁর বাড়ি রাজশাহী নগরের মেহেরচণ্ডি এলাকায়।

বিজ্ঞাপন

গাড়িচালক নবাব আলীর ভাষ্য, তিনি মাস দুয়েক আগে বিশ্বাস টোব্যাকোতে কাভার্ড ভ্যানচালকের চাকরি নিয়েছেন। ইতিমধ্যে এ ধরনের সিগারেটের চালান এনেছেন। এই চালান রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিল। হঠাৎ তাঁকে ফোন করে এসএ পরিবহনের গুদামে সিগারেটগুলো নামিয়ে দিতে বলা হয়। তিনি এখানে আসার কিছুক্ষণ পর পুলিশ তাঁকে আটক করে।

নগর ডিবি পুলিশের উপকমিশনার আবু আহাম্মদ আল-মামুন অভিযানে নেতৃত্ব দেন। তিনি বলেন, তাঁরা প্রায় ৭৫ লাখ ৬০ হাজার টাকার সিগারেট জব্দ করেছেন। এগুলো সবই নকল। এসব সিগারেটে সরকারকে রাজস্বও ফাঁকি দেওয়া হয়েছে। সিগারেটের প্যাকেটে নকল ব্র্যান্ড ব্যবহার করা হয়েছিল। আটক ব্যক্তিদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0