default-image

রাজশাহী জেলায় গতকাল বুধবার সংক্রমণের ১০৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে। জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন গত ১২ এপ্রিল। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ৮০ জন। আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা সিভিল সার্জন মহা. এনামুল হক।

সিভিল সার্জনের দপ্তর থেকে পাঠানো তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, জেলায় প্রথম ১০০ রোগী শনাক্ত হন গত ১০ জুন ৫৯তম দিনে। ৫০০ রোগী শনাক্ত হন গত ২৭ জুন ৭৬তম দিনে। এক হাজার রোগী শনাক্ত হয়েছেন ৪ জুলাই ৮৩তম দিনে। দেড় হাজার রোগী শনাক্ত হন ১০ জুলাই ৮৯তম দিনে। দুই হাজার রোগী শনাক্ত হন ১৭ জুলাই ৯৬তম দিনে। জেলায় আড়াই হাজার রোগী শনাক্ত হয়েছেন গত ২৩ জুলাই সংক্রমণের ১০২তম দিনে। আর ৩ হাজার রোগী শনাক্ত হয়েছেন গতকাল ‍বুধবার সংক্রমণের ১০৮তম দিনে। অর্থাৎ শেষ দেড় হাজার রোগী শনাক্ত হয়েছেন গত ১৯ দিনে।

সিভিল সার্জন বলেন, রাজশাহীর দুটি ল্যাবের পরীক্ষায় গতকাল রাতে এই জেলার ৮০ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশনে রয়েছে ৪১ জন রোগী। এ নিয়ে নগরসহ জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৫ জন। আর শুধু রাজশাহী সিটিতে এই রোগীর সংখ্যা ২ হাজার ৩২৪ জন।

তিনি আরও জানান, গতকাল পর্যন্ত এই জেলায় সুস্থ হয়েছেন ১ হাজার ২৫৬ জন। এর মধ্যে রাজশাহী সিটিতে সুস্থ হয়েছেন ৯৫৪ জন। গতকাল পর্যন্ত জেলায় মারা গেছেন ২৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী নগরের রয়েছেন ১১ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0