default-image

রাজশাহী বিভাগের ৮ জেলায় করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে ১৫৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ১৬।

আজ সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদন থেকে জানা গেছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪ জন। তাঁরা সবাই বগুড়া জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪০।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে পাঠানো প্রতিবেদন থেকে জানা গেছে, রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল। এরপর গত বছরের ২৯ জুন ৫ হাজার রোগী শনাক্ত হয়। ২০ জুলাই ১০ হাজার রোগী শনাক্ত হয়। ১৪ আগস্ট ১৫ হাজার রোগী শনাক্ত হয়। অর্থাৎ ৫ মাসে প্রথম ১৫ হাজার রোগী শনাক্ত হয়। ২০ হাজার রোগী শনাক্ত হয় ৩০ সেপ্টেম্বর। চলতি বছরের ২০ জানুয়ারি ২৫ হাজার রোগী শনাক্ত হয়। আজ বিভাগের ৮ জেলায় মোট শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। পরের ১৫ হাজার শনাক্ত হতে সময় লেগেছে প্রায় ৯ মাস। তবে বিভাগে শেষ পাঁচ হাজার রোগী খুব দ্রুত বেড়েছে। এ পর্যন্ত বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৮৬৫ জন। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪১ জন।

বিজ্ঞাপন

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাবিবুল আহসান বলেন, এ পর্যন্ত বিভাগের ৮টি জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ১৬ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫৬ জনের। গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় ৬৮, রাজশাহীতে ৪৯, সিরাজগঞ্জে ১৮, পাবনায় ১৩, নাটোরে ৫ এবং জয়পুরহাটে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এদিন নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে কেউ শনাক্ত হয়নি।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের প্রতিবেদন অনুযায়ী, বিভাগের ৮ জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৪০ জন। তাঁদের মধ্যে সর্বোচ্চ ২৭৬ জন মারা গেছেন শুধু বগুড়া জেলায়। এ ছাড়া রাজশাহীতে ৬০, নওগাঁয় ৩২, সিরাজগঞ্জে ২০, নাটোরে ১৫, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ এবং জয়পুরহাটে ১১ জন মারা গেছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন