রাজশাহী বিভাগে করোনা শনাক্তের সংখ্যা সাড়ে ৩ হাজার ছাড়াল

বিজ্ঞাপন
default-image

রাজশাহী বিভাগের আট জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ছাড়িয়েছে সাড়ে তিন হাজার। এ বিভাগে আজ রোববার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৬ জন। আর এ পর্যন্ত মোট মারা গেছেন ৪৭ জন। আজ দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ বিভাগের রাজশাহী জেলার পুঠিয়ায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। ২ জুন বিভাগটিতে প্রথম এক হাজার রোগী শনাক্ত হয় ৫১তম দিনে। দুই হাজার রোগীর সংখ্যা ছাড়ায় ১১ জুন ৬০তম দিনে। তিন হাজার রোগী শনাক্ত হয় ৬৬তম দিনে। সাড়ে তিন হাজার রোগী শনাক্ত হলো ৬৯ দিনে।

গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, বিভাগের আট জেলায় এখন মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৫৬৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ২ হাজার ৮৫ জন রোগী শনাক্ত হয়েছেন বগুড়ায়। পরের অবস্থানে রয়েছে পাবনা জেলা। সেখানে শনাক্ত ব্যক্তির সংখ্যা ২৭০ জন। ২৬১ জন নিয়ে তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জ। এ ছাড়া জয়পুরহাটে ২৫৩ জন, নওগাঁয় ২৩৯ জন, রাজশাহীতে ২৩৭ জন, নাটোরে ১৩৫ জন ও চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন।

বিভাগে আজ সকাল আটটা পর্যন্ত ৪৭ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এর মধ্যে ৩১ জনই বগুড়ার। এ ছাড়া পাবনায় পাঁচজন, নাটোরে এক, নওগাঁয় চার এবং রাজশাহী ও সিরাজগঞ্জে তিনজন করে মারা গেছেন। তবে জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে এ রোগে কেউ মারা যাননি।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭১৭ জন। এর মধ্যে বগুড়ার ২১৫ জন, নওগাঁর ১৬১ জন, জয়পুরহাটের ১৩৬ জন, রাজশাহীর ৫৬ জন, নাটোরের ৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৩ জন, সিরাজগঞ্জের ১৭ জন ও পাবনার ২৫ জন রয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন