default-image

রাজশাহী বিভাগের ৮ জেলায় কোভিড-১৯ রোগে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ২৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিভাগের ৮ জেলায় এখন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৫। আজ শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, রাজশাহী বিভাগে সর্বোচ্চ ৩ হাজার ৬০৮ জন কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছেন বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ১ হাজার ৪৬৯ জন, তৃতীয় অবস্থানে রয়েছে সিরাজগঞ্জ, ৭৮৬ জন। এ ছাড়া নওগাঁয় ৬২৬, পাবনায় ৫৯৯ জন, জয়পুরহাটে ৫১৬, নাটোরে ২৬৪ ও চাঁপাইনবাবগঞ্জে ১৫৭ জন শনাক্ত হয়েছেন।

আজ সকাল আটটা পর্যন্ত নতুন করে ২৩৯ জন শনাক্ত হন। এর মধ্যে রাজশাহীতে ৫৪, চাঁপাইনবাবগঞ্জে ৩৫, নওগাঁয় ৩৯, নাটোরে ৭, জয়পুরহাটে ৫, বগুড়ায় ৫৭ এবং সিরাজগঞ্জে ৪২ জন শনাক্ত হয়েছেন। এ দিন বিভাগের বগুড়া ও নওগাঁ জেলায় একজন করে মোট দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০৭। এর মধ্যে সর্বোচ্চ ৬৬ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ১৩, নাটোরে ১ এবং নওগাঁ, সিরাজগঞ্জ ও পাবনায় ৯ জন করে মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনো কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ১৮৮ জন। তাঁদের মধ্যে ৯২ জনেরই বাড়ি বগুড়ায়। এ দিন রাজশাহীর ৬৪, চাঁপাইনবাবগঞ্জের ২, নওগাঁর ২৫ এবং পাবনার ৫ জন সুস্থ হয়েছেন। আর বিভাগে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0