বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় ১ হাজার ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৬৪। আগের ২৪ ঘণ্টায় ৫৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৯ দশমিক ৫৯। অর্থাৎ আগের দিনের তুলনায় আজ নমুনা পরীক্ষা বেড়েছে প্রায় তিন গুণ। সেই সঙ্গে শনাক্তের সংখ্যা বাড়লেও শনাক্তের হার কমেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় ১ হাজার ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৮১ জনের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ২৩ জন, রাজশাহীতে ২২ জন, পাবনায় ২০ জন, নাটোরে ৬ জন, নওগাঁয় ৫ জন, জয়পুরহাটে ৪ জন এবং সিরাজগঞ্জে ১ জন আছেন। এদিন চাঁপাইনবাবগঞ্জে কারও করোনা শনাক্ত হয়নি। নতুন সংক্রমিত ৮১ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬০। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি। তবে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৬৯৩ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) নাজমা আক্তার বলেন, জানুয়ারি মাসের শুরু থেকেই করোনার সংক্রমণ বাড়ছে। তাঁরা নমুনা পরীক্ষার সংখ্যা বাড়াচ্ছেন। করোনার টিকা নেওয়ার পাশাপাশি তিনি সবাইকে মাস্ক পরতে ও স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন