বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিভাগে আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ২০৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছিল ১৮৪ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৮ দশমিক ৩৫ শতাংশ।

প্রতিবেদন অনুযায়ী, বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে। করোনা শনাক্ত, শনাক্তের হারসহ কমেছে মৃত্যু সংখ্যা। বিভাগে করোনায় গত মে মাসের পর এই প্রথম এক দিনে মাত্র একজনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে ২৭ জন, নবাবগঞ্জে ২৪ জন, বগুড়া ও পাবনায় ২১ জন করে, সিরাজগঞ্জে ১৪ জন, নওগাঁ ও জয়পুরহাটে ৩ জন করে এবং নাটোরে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৬ হাজার ৭৬৯।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ওই একজনের বাড়ি নওগাঁয়। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৬২৬। বিভাগে ৮ জেলায় এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬৬৯ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩০১ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৫৪, নওগাঁয় ১৪০, নাটোরে ১৭০, সিরাজগঞ্জে ৯৬, জয়পুরহাটে ৫৬ ও পাবনায় ৪০ জনের মৃত্যু হয়েছে করোনায়।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৬ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯১ হাজার ৯১৮ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৮ জন।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। আগের দিন উপসর্গ নিয়ে মারা গিয়েছিলেন পাঁচজন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, বুধবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন