default-image

নিয়মবহির্ভূতভাবে পেনশন আটকে রাখার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুস সোবহানসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ছয়জনের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মামলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোমেনা জীনাত বাদী হয়ে মঙ্গলবার সকালে এ মামলা করেন।

বিজ্ঞাপন

মোমেনা জীনাত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মু. মিজানউদ্দীনের স্ত্রী। মামলার অপর পাঁচ বিবাদীর মধ্যে রয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ, শেখ রাসেল স্কুলের বর্তমান সভাপতি ও বর্তমান অধ্যক্ষ।

বাদী পক্ষের আইনজীবী নুরে কামরুজ্জামান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী যুগ্ম জেলা জজ আদালত-১–এর আদালতে মামলাটি করা হয়। আদালতের বিচারক জয়ন্তী রাণী মামলাটি আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর বিবাদীদের আদালতে হাজির হতে সমন জারি করেন।

বিজ্ঞাপন

নুরে কামরুজ্জামান আরও জানান, মামলার বাদী মোমেনা জীনাত শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ ছিলেন। ২০১৯ সালের জুনে তিনি অবসরে যান। অবসর গ্রহণের পর নিয়মবহির্ভূতভাবে তাঁর পেনশনের ৪৫ লাখ ৬১ হাজার ৯৪৫ টাকা আটকে রাখা হয়। পাওনা টাকা আদায়ে তিনি এ মামলা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আবদুস সোবহানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এম এ বারীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য পড়ুন 0