বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪ জন। ছাড়পত্র পেয়ে চলে গেছেন ২৯ জন। এখনো হাসপাতালে ভর্তি আছেন ১৯০ জন। এর মধ্যে করোনা রোগী ৯২ জন, সন্দেহভাজন ৬৯ জন, করোনা নেগেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ২৯ জন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা যান সাতজন। ১৩ জুন থেকে জুলাই পর্যন্ত হাসপাতালে মৃত্যুর সংখ্যা ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করেছে। আগস্টে মৃত্যুর সংখ্যা কয়েকবার ১০–এর নিচে নেমেছে। হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে জুলাইয়ে মারা গেছেন সর্বোচ্চ ৫৩৫ জন। জুনে মারা গেছেন ৩৪৬ জন। চলতি আগস্টে এ পর্যন্ত মারা গেছেন ৩১৬ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি ল্যাবে গতকাল রাতে রাজশাহী জেলার মোট ৩৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। শনাক্তের হার ১৬ দশমিক ১৮।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলা ও নগরে আরটি-পিসিআর, র‍্যাপিড অ্যান্টিজেন ও জিন এক্সপার্ট মেশিনে মোট ৪৬২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৫ জনের। পরীক্ষা অনুপাতে শনাক্ত ১৪ দশমিক শূন্য ৭। এ নিয়ে রাজশাহী জেলায় শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৮৪২। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ১৩ দশমিক ৮২।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন