রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যু

লাশ।
প্রতীকী ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের দুজন, নওগাঁর দুজন, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, জয়পুরহাট ও পাবনার একজন করে।

মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহীর চারজন করোনা পজিটিভ ছিলেন। অপর ১৫ জন করোনার উপর্সগ নিয়ে মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে গত ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করছে। জুলাই মাসে এ পর্যন্ত মারা গেছেন ১০১ জন। গত জুন মাসের মারা গেছেন ৩৪৬ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী আজ মঙ্গলবার জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৬ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭৩ জন। এখন হাসপাতালে মোট ভর্তি আছেন ৪৮৯ জন। এর মধ্যে করোনা পজিটিভ ১৯৭ জন, সন্দেহভাজন ২০৪ জন ও নেগেটিভ ৮৮ জন। আগের দিনে হাসপাতালে মোট রোগী ছিল ৪৯৫ জন। রোগী বাড়ার কারণে হাসপাতালের শয্যা সংখ্যা ৪০৫ থেকে বাড়িয়ে ৪৫৪টি করা হয়েছে।

আগের দিন দুটি ল্যাবে রাজশাহী জেলার মোট ৬৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৯১ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক শূন্য ৩ শতাংশ। আগের দিনে এই হার ছিল ৩৪ দশমিক শূন্য ৯ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জের ৫৪টি নমুনা পরীক্ষা করে পজিটিভ এসেছে ১০ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ১৮ দশমিক ৫২ শতাংশ। আগের দিনে এই হার ছিল ২১ দশমিক শূন্য ৫ শতাংশ।