default-image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ৩ দিনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গতকাল শুক্রবার রাতে পাঁচজন, গত বৃহস্পতিবার রাতে তিনজন ও বুধবার রাতে পাঁচজন মারা যান। তাঁরা সবাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, উপসর্গ নিয়ে আসা ব্যক্তিরা ভর্তি হওয়ার পরপরই মারা গেছেন। তাঁরা খুবই খারাপ অবস্থা নিয়ে ভর্তি হয়েছিলেন। অক্সিজেন স্যাচুরেশন কম ছিল তাঁদের।

গতকাল মারা যাওয়া পাঁচজনের মধ্যে দুজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। বাকিরা বিভিন্ন ওয়ার্ডে ভর্তি ছিলেন। এই পাঁচজন করোনায় আক্রান্ত ছিলেন কি না, তা নমুনা পরীক্ষার পর বলা যাবে। পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আর মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে বলা হয়েছে।

আজ শনিবার দুপুর পর্যন্ত হাসপাতালে ৫৪ জন করোনা রোগী ভর্তি থাকার কথা জানা যায়। উপসর্গ নিয়ে ভর্তি আছেন আরও ৩৭ জন। নতুন করে করোনা পজিটিভ ছয়জনকে রাখা হয়েছে আইসিইউতে। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি হওয়া তিনজন আইসিইউতে আছেন।

এদিকে রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাজশাহী জেলায় মোট রোগীর সংখ্যা ৬ হাজার ৯৬৪। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ১১৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ৫৯ জন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন