default-image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি পুকুর থেকে মাটি নিয়ে যাওয়ার পথে ট্রাক্টর উল্টে মো. মেরাজ (২৬) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে তিনটার দিকে নগরের চৌদ্দপাই এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মতিহার থানায় অজ্ঞাতনামা চালকের নামে মামলা হয়েছে।

নিহত মো. মেরাজ রাজশাহীর কাটাখালীর দুলাল মণ্ডলের ছেলে। তিনি ট্রাক্টরে করে মাটি পরিবহনের হিসাব সংরক্ষণের দায়িত্বে ছিলেন।

বিশ্ববিদ্যালয় ও থানা সূত্রে জানা গেছে, গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের সুইপার কলোনিসংলগ্ন একটি পুকুর খননের মাটি ট্রাক্টরে করে বাইরে নেওয়া হচ্ছিল। মো. মেরাজ মাটি পরিবহনকারী একটি ট্রাক্টরে ছিলেন। রাত ৩টা ২০ মিনিটের দিকে চৌদ্দপাইয়ের ফায়ার সার্ভিস মোড় থেকে হরিজনপল্লিগামী রাস্তায় ট্রাক্টরটি উল্টে যায়। এতে মেরাজ ট্রাক্টরের নিচে চাপা পড়ে মারা যান।

বিজ্ঞাপন

এই ঘটনায় আজ সোমবার সকালে মো. মেরাজের বাবা দুলাল মণ্ডল মতিহার থানায় দুর্ঘটনায় মৃত্যুর মামলা করেছেন। এতে অজ্ঞাতনামা ট্রাক্টরচালককে আসামি করা হয়েছে।

দুপুরে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়নাতদন্ত হয়েছে। পলাতক ট্রাক্টরচালককে ধরার চেষ্টা করা হচ্ছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের তিনটি পুকুর খননের কাজ চলছে। স্থানীয় দুজন ঠিকাদার চার বছরের জন্য পুকুর তিনটির ইজারা পেয়েছেন। তাঁরা দরপত্রের শর্ত ভেঙে পুকুর খননের মাটি বাইরে নিয়ে যাচ্ছিলেন। এই কাজ বন্ধ করতে তাঁদের একাধিকবার চিঠি দেওয়া হয়েছে।

কৃষি প্রকল্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার রায় বলেন, আজ এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি জরুরি সভা ডেকেছে। সেখানে ইজারাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন