বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের জন্য এমন সিদ্ধান্ত নেওয়ায় পঞ্চগড়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এতে স্বাচ্ছন্দ্যে শিক্ষার্থীরা রাজশাহীতে গিয়ে পরীক্ষায় অংশ নিতে ও ফিরে আসতে পারবেন, এমনটা বলছেন সংশ্লিষ্ট অভিভাবকেরা।

৩ অক্টোবর থেকে সংযুক্ত হওয়া এই তিনটি বগি ৭ অক্টোবর পর্যন্ত চলবে। যে অতিরিক্ত বগি দেওয়া হয়েছে, ২ অক্টোবর সকালে তার টিকিট বিক্রি শুরু হবে।

পঞ্চগড়ের বোদা উপজেলা শহরের বাসিন্দা আমির খসরু বলেন, ‘আমার ছেলের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আছে ৪, ৫ ও ৬ অক্টোবর। কয়েক দিন ধরেই দুশ্চিন্তায় ছিলাম যে রাজশাহীতে যাওয়ার ট্রেনের টিকিট পাব কি না। তবে এখন ট্রেনে অতিরিক্ত বগি সংযুক্তির কথা শুনে অনেকটা স্বস্তি পেলাম। রেল বিভাগের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।’

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৫ অক্টোবর পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের মানুষের রাজশাহীতে যাতায়াতের সুবিধার্থে রেলপথ মন্ত্রণালয় পঞ্চগড়-রাজশাহী রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ নামের একটি ট্রেন চালু করে। বাংলাবান্ধা এক্সপ্রেস পঞ্চগড় থেকে প্রতিদিন সকাল সাড়ে আটটায় ছেড়ে যায় এবং ট্রেনটি রাজশাহীতে পৌঁছায় বিকেল সাড়ে পাঁচটায়। আবার রাজশাহী থেকে পঞ্চগড়ের উদ্দেশে ট্রেনটি ছাড়ে রাত ৯টা ১০ মিনিটে এবং পঞ্চগড়ে এসে পৌঁছায় পরদিন ভোর ৫টা ১০ মিনিটে। ট্রেনটি পঞ্চগড় থেকে ছেড়ে রুহিয়া, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, হিলি, পাঁচবিবি, জয়পুরহাট, সান্তাহার, নাটোর, আব্দুলপুরে যাত্রাবিরতি করে রাজশাহীতে পৌঁছায়। একইভাবে ফিরতি পথেও এসব স্টেশনে ট্রেনটি যাত্রাবিরতি করে। মোট ৯টি বগির এ ট্রেনে এসি সিট প্রতিটির ভাড়া ৭৬৫ টাকা, শোভন প্রতিটি সিটের ভাড়া ৩৩৫ টাকা।

স্টেশনমাস্টার মাসুদ পারভেজ বলেন, বাংলাবান্ধা এক্সপ্রেসে পঞ্চগড় জেলার জন্য ৩ অক্টোবর থেকে যে অতিরিক্ত বগিটি দেওয়া হয়েছে, ২ অক্টোবর সকালে তার টিকিট বিক্রি শুরু হবে। এতে যাত্রীরা যথেষ্ট পরিমাণ আসন পাবেন। ভর্তি পরীক্ষার সময় এই অতিরিক্ত সংযুক্ত বগিতে শিক্ষার্থীরাসহ অন্য যাত্রীরা সহজেই রাজশাহী যাতায়াত করতে পারবেন বলে আশা করছেন তিনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন